অবতক খবর,১৮ সেপ্টেম্বরঃ আপনার বাড়িতে কি প্রতি মাসেই গ্যাস সিলিন্ডার আসে? তাহলে হোন সাবধান! এবং পড়ুন এই প্রতিবেদন। শুধুমাত্র একটি ভুলের কারণে কি হতে পারে জেনে নিন। কাঁচরাপাড়া ১৮ নম্বর ওয়ার্ড ডাঙ্গাপাড়া মানিকতলা সংলগ্ন অঞ্চলে ঘটে গেল এক অঘটন। আজ বিশ্বকর্মা পুজো। সকাল থেকেই মানুষ পুজো নিয়ে ব্যস্ত। ঠিক সেই সময়ে এই অঞ্চলের একটি বাড়িতে রান্না করার সময় গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে। সেটি দেখতে পেয়ে সাথে সাথে গ্যাস অফিসে অভিযোগ জানানো হয় এবং বাড়িতে বাড়িতে গ্যাস ডেলিভারি যারা দেয় তাদেরকে ফোন করা হয়। কিন্তু তারা বলেন যে, কিছু হবে না। আজ যেহেতু ছুটির দিন তাই মঙ্গলবারে এসে তারা দেখে যাবেন বলে জানান। ‌

আর এই গাফিলতির কারণে আজ ঘটে গেল বিপদ। যেহেতু তারা বলেছিলেন যে কিছু হবে না তাই ওই বাড়িতে ফের ওই গ্যাসে রান্না শুরু হয়। কিন্তু হঠাৎই রান্না করতে করতে দেখা যায় পাইপে দাউ দাউ করে আগুন জ্বলছে। যেহেতু ছোট্ট একটি ঘরে এই রান্নাঘর ছিল তাই আগুন ছড়িয়ে পড়তে সময় লাগে নি। এই ঘটনায় আশেপাশের প্রতিবেশীরা ছুটে আসেন এবং আগুন নেভানোর কাজে লেগে পড়েন। তবে গ্যাস সিলিন্ডার ফাটেনি। যদি তা হতো তবে আশেপাশের বাড়িঘর গুলিও ক্ষতিগ্রস্ত হতো।

অন্যদিকে ঘটনাস্থলে ছুটে আসে দমকলের একটি ইঞ্জিন। অবশেষে আগুন নেভাতে সক্ষম হন দমকল আধিকারিকরা। পাশাপাশি দমকলের কর্মীরা জানান,যদি বাড়িতে গ্যাস সিলিন্ডার থাকে তাহলে সেটি পুরো চেক করিয়েই ব্যবহার করা উচিত। কারণ গ্যাস অফিস থেকে তারা বাধ্য সব কিছু চেক করে দিতে।

এদিকে ক্ষতিগ্রস্ত ওই বাড়ির মালিক রাজু মালাকার জানান, তিনি গ্যাস অফিসে ফোন করেছিলেন, অফিস থেকে জানানো হয় তারা মঙ্গলবার আসবেন। এমনকি গ্যাস অফিস থেকে তারা এও বলেছেন যে, কিছুই হয়নি। আজ এই গাফিলতির কারণে ঘটে গেল বড়সড় দুর্ঘটনা।

এই ঘটনায় কেউ আহত হয়নি।