অবতক খবর,৩ এপ্রিল,নিউ ব্যারাকপুর: জলের অপর না জীবন। গরম পড়তেই জলের হাহাকার সর্বত্র। তার উপরে লোকসভা ভোট। ভোটের কথা চিন্তা করে নয়। প্রতি বছর প্রখর গরমের সময় চালু করা হয় অতিরিক্ত এক ঘন্টা বাড়তি পানীয় জল সরবরাহ। নির্দিষ্ট সময়ের বাইরে অতিরিক্ত আরও এক ঘণ্টা বিশুদ্ধ পানীয় জল সরবরাহ চালু করল নিউ ব্যারাকপুর পুরসভা। সোমবার থেকে এই পরিষেবা চালু হয়। সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিষেবা পাবেন নিউ ব্যারাকপুরের মানুষ।

প্রতি বছরের মতো এ বছরও গরমে জলের চাহিদা মেটাতে এই পরিষেবা চালু করা হলো বলে জানিয়েছেন পুরপ্রধান প্রবীর সাহা। এমনিতে সারাদিনে তিন বার সকালে তিন ঘণ্টা, দুপুরে দু’ঘণ্টা এবং বিকেলে এক ঘণ্টা জল সরবরাহ করে থাকে নিউ ব্যারাকপুর পুরসভা। রাতে আরও এক ঘণ্টা বিশুদ্ধ পানীয় জল সরবরাহ পরিষেবা চালু করায় পুর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন এলাকার মানুষ।

গরমের সময় জলের কষ্ট থাকে। প্রখর দাবদাহ উপেক্ষা করে পানীয় জলের ঘাটতি পূরনে নিউ বারাকপুর পুরসভার বোর্ড মিটিং এ সিদ্ধান্ত মোতাবেক প্রতিদিন সন্ধ্যা ৭-৮ টা পর্যন্ত অতিরিক্ত এক ঘন্টা বাড়তি পানীয় জল সরবরাহ করা চালু হল ১ এপ্রিল থেকে বলে জানান পুরসভার ১২নং ওয়ার্ডের পুর প্রতিনিধি সুদীপ ঘোষ ।