অবতক খবর,১৫ মে: সোনাপুর রাজপুর পৌরসভা তে প্রায় সভার শোনা যায়, পুকুর ভরাট জলাভূমি ভরাট করে বড় বড় বিল্ডিং উঠছে। এবার এলাকার কাউন্সিলর অভিযোগ করল তার এলাকা জলাভূমি ভরাট করে বিল্ডিং তৈরি করা হচ্ছে।।

গড়িয়ার নতুন দিয়াড়া এলাকায় জলাভূমি ভরাট রুখতে নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের পৌরসভার। রাজপুর সোনারপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে নতুন দিয়াড়াএলাকায় একটি জলাভূমি ভরাটের কাজ চলছিল। মেটিয়াবুরুজ এলাকার ঘটনা থেকে শিক্ষা নিয়ে এই ঘটনায় পৌরসভা ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেন রাজপুর সোনারপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জয়ন্ত সেন গুপ্ত। কাউন্সিলর জানান পুকুর ভরাট বন্ধে তিনি একই সাথে পৌরসভায়, বিধায়কের কাছে ও নরেন্দ্রপুর থানায় অভিযোগ জানিয়েছেন। পৌর পিতার কাছ থেকে অভিযোগ পেয়ে নড়েচড়ে বসলো পুরসভাও।

অভিযোগ টিকা সাউ নামে এক ব্যক্তি জোর করে জলাভূমি ভরাট করছে এবং সেখানে বাড়ি তৈরি করছে। বিষয়টি জানতে পেরে ঘটনার প্রতিবাদ করে এই পুকুরের মালিকানার অন্যতম শরীক ভোলা সাউ। তার বক্তব্য, এলাকার বাসিন্দারা এই পুকুর ব্যবহার করতেন সেই পুকুর জোর করে ভরাট করা হচ্ছে। অবিলম্বে পুকুরকে আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশী এক মহিলা জানান তারা একসময় এই পুকুর স্নান সহ অন্যান্য কাজে ব্যবহার করতেন। বর্তমানে পুকুরের বেশিরভাগ অংশই মাটি ফেলে বুঝিয়ে দেওয়া হয়েছে এখন আর তারা ব্যবহার করতে পারেন না। যাদের বিরুদ্ধে পুকুর ভরাটের অভিযোগ সেই পরিবারের সদস্য টগর সাউ জানান তাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা হচ্ছে। বসতবাড়ি বাঁচানোর জন্য তারা কিছুটা অংশ মাটি ফেলেছেন কিন্তু তারা পুকুর ভরাট করেননি। রাজপুর সোনারপুর পুরসভার এক্সিকিউটিভ অফিসার দেবাশীষ দাস জানান তারা পুকুর ভরাটের অভিযোগ পেয়েছেন। পৌরসভার পক্ষ থেকে এই ব্যাপারে তদন্ত শুরু করেছে।