অবতক খবর,১৫ নভেম্বরঃ গঙ্গা ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। মঙ্গলবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জের বিভিন্ন এলাকা পায়ে হেঁটে পরিদর্শন করেন তিনি। এদিন ধূলিয়ান পুরসভার লালপুর ১৭ নম্বর ওয়ার্ড থেকে শুরু করে দিঘড়ি, ঘনেশ্যামপুর, মহেশটোলা হয়ে প্রতাপগঞ্জ পর্যন্ত আসেন কেন্দ্রের বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। ভাঙন এলাকা সরেজমিনে দেখার পাশাপাশি ভাঙন বিদ্ধস্ত সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তিনি।

শেষে প্রতাপগঞ্জে একটি জনসভাতেও সামিল হন অধীর চৌধুরী। ভাঙন এলাকা পরিদর্শনের সময় স্থানীয় কংগ্রেস নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ভাঙন নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারকে তীব্র ভাষায় আক্রমন করেন অধীর চৌধুরী। উল্লেখ করা যেতে পারে, কদিন আগেই সামসেরগঞ্জের ভাঙন এলাকায় এসেছিলেন অধীর চৌধুরী। কিন্তু দলীয় কর্মসূচি থাকায় ভাঙন এলাকার মানুষের সঙ্গে কথা বলতে না পারার পাশাপাশি এলাকা পরিদর্শন করা হয়নি। সেদিনই পুনরায় ভাঙন এলাকা আসার কথা জানিয়েছিলেন অধীর চৌধুরী। সেই কথা মতোই মঙ্গলবার গঙ্গা ভাঙন কবলিত সামসেরগঞ্জে আসেন অধীর চৌধুরী।

এদিকে ভাঙন সমস্যার সমাধান সহ নানাবিধ দাবি দাওয়া নিয়ে সাংসদ অধীর রঞ্জন চৌধুরী কে স্মারকলিপি দেওয়া হয় গঙ্গা ভাঙন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে। অরাজনৈতিক মঞ্চ করে বক্তব্য ও স্মারকলিপি দেওয়া হয়। অরাজনৈতিক মঞ্চের সভায় অধীর চৌধুরীর পাশাপাশি সামিল হন দক্ষিণ মালদার সাংসদ আবু হাসেম খান চৌধুরীও।