গঙ্গাসাগর মেলায় এসে মৃত্যু হল ভিন্ রাজ্যের দুই তীর্থযাত্রীর

অবতক খবর,১৪ জানুয়ারি,গঙ্গাসাগর:— শুরু হয়ে গিয়েছে গঙ্গাসাগর মেলা ২০২৪ । আর এই গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে লক্ষ্য লক্ষ্য পুণ্যার্থীদের সমাগম শুরু হয়ে গিয়েছে সাগরে। আর এই লক্ষ্য লক্ষ্য পুণ্যার্থীদের সমাগমের মধ্যেই মৃত্যু হল ভিন্ রাজ্যের দুই পুণ্যার্থীর। গঙ্গাসাগরে আসার সময় নামখানার ফেরী ঘাটের কাছে হঠাৎই অসুস্থ বোধ করে উত্তর প্রদেশের বইরা এলাকার প্রহ্লাদ সিং (৬৯) নামে এক তীর্থযাত্রী।

এরপর ফেরী ঘাটে কর্তব্যরত পুলিশ কর্মীরা তড়িঘড়ি উদ্ধার করে নামখানা নারায়ণপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় । এরপর ওই ব্যাক্তির অবস্থার অবনতি হলে তড়িঘড়ি কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। অপরদিকে গঙ্গাসাগরে এসে গঙ্গাস্নান করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল রাজস্থানের দোওসা এলাকার এক বাসিন্দা মোহনলাল প্রজাপতির (৫৭) । গঙ্গা স্নান করার সময় হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন তিনি ।

এরপর গঙ্গাসাগরের কর্তব্যরত বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা তাঁকে উদ্ধার করে সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।এরপর মৃতদেহ ময়নাতদন্তের জন্য কাকদ্বীপ পুলিশ মর্গে পাঠানো হয় । প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দুই ভিন রাজ্যের তীর্থযাত্রীদের মৃত্যু হয়ছে হৃদরোগে আক্রান্ত হয়ে। মৃতদেহ গুলি ময়না তদন্তের পর পরিবারের হাতে তুলে দেয়া হবে এবং মৃতদেহ গুলিকে সৎকার করার জন্য সমস্ত রকম সাহায্যর আশ্বাস দেওয়া হয়েছে প্রশাসনের তরফ থেকে।

ইতিমধ্যে গঙ্গাসাগর মেলায় কয়েক লক্ষ্য পুণ্যার্থীদের সমাগম হতে শুরু করে দিয়েছে। রঙিন আলোয় আলোকিত গঙ্গাসাগর মেলা।পুণ্যার্থীদের সুবিধার্থে সমস্ত রকম ব্যবস্থা রেখেছে জেলা প্রশাসন।