গঙ্গাসাগরের ভাঙ্গা মেলা শুরু হয়ে গিয়েছে

অবতক খবর,১৮ জানুয়ারি: গঙ্গাসাগরে মকর সংক্রান্তির মেলা শেষ। একে একে ভিন্ রাজ্যের মানুষেরা বাড়ি ফিরছেন। ভেঙে দেওয়া হচ্ছে গঙ্গাসাগরের অস্থায়ী পুলিশ ক্যাম্প ও অস্থায়ী ছাউনিগুলো। গঙ্গাসাগরের ভাঙ্গা মেলা শুরু হয়ে গিয়েছে। গঙ্গাসাগর মেলার পর এই ভাঙ্গা মেলা চলবে আরও একটা সপ্তাহ । ভাঙ্গা মেলাতে ভিড় জমিয়েছে সাগরদ্বীপের মানুষেরা। বিক্রেতারা নিজেদের জিনিসপত্রের পসার সাজিয়ে বসেছেন। গঙ্গাসাগর মেলার পর গঙ্গাসাগরের ভাঙা মেলাতেও উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

যে ভিড়ের অধিকাংশ মুখই স্থানীয় সাধারন মানুষের। সাধারণ মানুষদের দাবি গঙ্গাসাগর মেলা চলাকালীন, গঙ্গাসাগর কপিলমুনি চত্বরে ভিন্ন রাজ্য থেকে লক্ষাধিক মানুষের সমাগম হয়। যাতায়াতের ক্ষেত্রে তেমনভাবে যানবাহনও সেভাবে পাওয়া যায় না। ভিড় এড়িয়ে সাগরদ্বীপের মানুষরা নিজেদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটার জন্য এই ভাঙ্গা মেলার উপরেই বেশি ভরসা করে। ভিন্ন রাজ্য থেকে যে সকল ব্যবসায়ীরা সাগর মেলায় এসে নিজেদের রুজি-রুটি জোগাড় করে, তারা সে সকল জিনিসপত্র আর বাড়ি ফেরত নিয়ে যায় না।

ফলস্বরূপ ব্যবসায়ীরা কিছুটা হলেও বাজারদরের থেকেও সস্তায় সেই জিনিসপত্র বিক্রি করে দেয় সাগরদ্বীপের বাসিন্দাদের কাছে। সাগরদ্বীপের বাসিন্দারা বাজারদরের থেকেও কিছুটা সস্তায় জিনিসপত্র কেনার জন্য সাগরদ্বীপের বিভিন্ন প্রান্ত থেকে সাগরের এই ভাঙ্গা মেলায় এসে ভিড় জমায়।