অবতক খবর,১২ মার্চ: কেন্দ্রের বিজেপি সরকারের নেতৃত্বে দেশ জুড়ে লাগু হল সিটিজেনশিপ আমেন্ডমেন্ট অ্যাক্ট বা সিএএ। যার ফলে ভারতবর্ষের প্রায় আড়াই কোটি বেশি মতুয়া ধর্মের মানুষ ভারতের নাগরিকত্ব পাবেন যারা বিভিন্ন সময় ধর্মীয় কারণে বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান প্রভৃতি দেশ থেকে এসে ভারতে আশ্রয় নিয়েছিলেন।

মঙ্গলবার ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে বিজেপির বনগাঁর সংসদ তথা কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর সিএএ কার্যকরীর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি,কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে ধন্যবাদ জানান। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিএএ নিয়ে মানুষকে ভুল তথ্য দিচ্ছেন এবং অশান্তি লাগাবার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেন। মতুয়া সম্প্রদায়ের দীর্ঘদিনের দাবি পূরণ হল বলেও তিনি জানান।

এদিন সকাল থেকেই ঠাকুরবাড়িতে দূরদূরান্ত থেকে মতুয়া সম্প্রদায়ের মানুষরা আসেন শান্তনু ঠাকুরের সঙ্গে দেখা করতে এবং ধন্যবাদ জানাতে। গতকাল থেকেই শুরু হয়েছে মিষ্টিমুখ এবং আনন্দ উৎসবের সঙ্গে ডঙ্কা বাজানোর পর্ব। বনগাঁর ঠাকুরনগরের ঠাকুরবাড়ি এখন উৎসবমুখর।