অবতক খবর,২৩ জুলাইঃ আজ সল্টলেকে আই আই টি খরগপুর ক্যাম্পাসে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এসএসসি, এস এলএসটি, আপার প্রাইমারি বঞ্চিত চাকরি প্রার্থীদের সাথে দেখা করেন। তাদের দাবিদাওয়া শোনেন এবং লিখিত আকারে তাঁর হাতে জমা দেন। সেখানে উপস্থিত ছিলেন বিজেপির উত্তর কলকাতার নেতা কল্যাণ চৌবে।

আজ কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান চাকরি প্রার্থীদের অভিযোগ এক এক করে শোনেন। চাকরি প্রার্থীরা কবে পরীক্ষা দিয়েছেন তারপর কী ঘটনা ঘটেছে। কেন তাঁরা আন্দোলন করছেন। আন্দোলন করতে গিয়ে কতবার তারা গ্রেফতার হয়েছেন। কেন তারা কোর্টে গেলেন সমস্ত বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সামনে তুলে ধরেন। কেন্দ্রীয় মন্ত্রী গুরুত্ব সহকারে সমস্ত বিষয় শোনেন।

এরপর কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষক নিয়োগে বাংলায় অনেক অভিযোগ আপনাদের মাধ্যমে জানা যাচ্ছে। আমি আপনাদের আশ্বস্ত করছি। আমি দেশের শিক্ষা বিভাগ দেখার কারণে রাষ্ট্রীয় শিক্ষা নীতি যাতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শিক্ষক নিয়োগের ক্ষমতা, শিক্ষক আবগ্রেডেশন সম্পর্কে অনেক কাহানি রয়েছে।

আপনাদের দাবিদাওয়া যেটা আছে সেটা আমাকে দিন। আমি এর ওপরে ভারত সরকারের তরফ থেকে বাংলার সরকারকে এই প্রশ্ন জিজ্ঞাসা করবো এবং রিপোর্ট চাইবো। আপনাদের আশ্বস্ত করছি এই তিনটে ডেপুটেশন কপি নিয়ে আমি এখানকার মুখ্যমন্ত্রী কে নিজে চিঠি লিখবো।