অবতক খবর , সৌম্য ,পূর্ব মেদিনীপুর :-  কৃষকরা যাতে তাদের উৎপাদিত ফসলের সঠিক দাম পায় তার জন্য সরকারের পক্ষ থেকে কুইন্টাল প্রতি ধানের দাম ধার্য্য করে দিয়েছেন।

কিন্তু দেখা যাচ্ছে কৃষকরা সরকারি নির্ধারিত মূল্য পাচ্ছে না। কৃষকরা যাতে তাদের নির্ধারিত মূল্য পায় তার জন্য ডিস্ট্রিক্ট কন্ট্রোলার স্মারকলিপি জমা দিলো পূর্ব মেদিনীপুর জেলা চাল কল মালিক সংগঠন।সংগঠনের দাবি, ফড়েরা কৃষকদের কাছ থেকে কমদামে ধান কিনে সরকারের কাছে পাঠাচ্ছেন।

ফড়েরা সরকারি মূল্য পেলেও কৃষকরা সেই মূল্য পাচ্ছে না। সেই সাথে ধানের মান খুব খারাপ।ফলে ফড়েরা যাতে কালোবাজিরি করতে না পারে সেদিকে যেন সরকারের আধিকারিকরা কড়া নজর দেয়। ৮ দফা দাবিদাওয়া নিয়ে ডিস্ট্রিক্ট কন্ট্রোলারের কাছে এক স্মারকলিপি জমা করে পূর্ব মেদিনীপুর জেলার চাল কল মালিক সংগঠনের প্রতিনিধিরা।

ডিস্ট্রিক্ট কন্ট্রোলার আধিকারিক বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, আবেদনে সাড়া না পাওয়া গেলেও বিষয়টি আগামীদিনে জেলাশাসক এমনকি মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়ে জানানো হবে।

কৃষকরা অক্লান্ত পরিশ্রম করে ফসল ফলিয়ে থাকে কিন্তু ফড়েদের কারনে তারা সরকারি নির্ধারিত মূল্য থেকে বঞ্চিত হয়ে পড়েন। তারা যাতে তাদের সঠিক মূল্য পায় তার জন্য এই আন্দোলন বলে জানান সংগঠনের সম্পাদক রমেশ সাঁতরা।