কাঁচরাপাড়া ১৪ নং ওয়ার্ডে বেআইনি কনস্ট্রাকশনের অভিযোগ

অবতক খবর,১১ ডিসেম্বর: কাঁচরাপাড়া ১৪ নং ওয়ার্ড আব্দুল জব্বর রোডে একটি বিল্ডিং তৈরি হচ্ছে। স্থানীয় বাসিন্দা সুকুমার দাস কাঁচরাপাড়া পৌরসভায় একটি লিখিত অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ, নিয়ম অনুযায়ী যেভাবে বিল্ডিং তৈরি করা উচিত সেভাবে বিল্ডিং তৈরি করা হচ্ছে না। গত ৩০শে নভেম্বর তিনি এই মর্মে একটি লিখিত অভিযোগ করেন। আর তার এই অভিযোগের ভিত্তিতে আজ কাঁচরাপাড়া পৌরসভার আধিকারিকরা সেখানে যান এবং আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এমনই জানিয়েছেন সুকুমার বাবু। তার আরো অভিযোগ, পৌরসভার নির্দেশ অমান্য করেই সেখানে কাজ চলছে।

অন্যদিকে এই নির্মীয়মান বিল্ডিং এর দেখাশোনা যিনি করছেন তিনি জানিয়েছেন, পৌরসভা থেকে কয়েকজন এসেছিলেন,কাজ বন্ধ করতে বলেছেন। তবে হ্যাঁ,আমরা এই ক্যান্টিলিভার অনেকটাই বাড়িয়ে দিয়েছি, সেইজন্যই তারা কাজ বন্ধ করতে বলেছেন।

এখন দেখা যাচ্ছে যে,এই প্রোমোটারারা খুব চালাকি করে বিভিন্ন জায়গায় একের পর এক বিল্ডিং তৈরি করে চলেছেন। দেখা যাচ্ছে নীচের দিকে তারা নিয়ম মেনেই কাজ করছে,অথচ উপরের দিকে ক্যান্টিলিভার এতটাই বাড়িয়ে দিচ্ছে তাতে আশেপাশের মানুষের অসুবিধা হচ্ছে। আর এই নিয়ে এলাকাবাসীরাও বিক্ষোভ দেখিয়েছে।

এ বিষয়টি নিয়ে কাউন্সিলরকে ফোন করলে তিনি কিছু বলতে চান নি। তবে দেখা যাক আগামীতে এই বিষয়টি কতদূর যায়। আজ যারা পৌরসভা থেকে এসেছিলেন তারা জানিয়েছেন আগামীকাল এই বিষয় নিয়ে আলোচনা হবে দুই পক্ষকে নিয়ে।