অবতক খবর,১৬ মে: কাঁচরাপাড়া থেকে হুগলি হয়ে হাওড়া যাওয়ার পথে ব্যান্ডেল আরপিএফ ছক কষে লরি বোঝাই রেলের চুরির লোহা পাকড়াও করল। বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর রেলের মাল। গ্রেফতার করা হয়েছে লরি ড্রাইভারকে। ব্যান্ডেল আরপিএফ RPUP ACT এ মামলা রুজু করে আসামিকে কোর্টে পাঠিয়েছে।

ড্রাইভার কে জিজ্ঞাসাবাদ করে কাঁচরাপাড়ার রিসিভার সঞ্জয় জয়সাওয়ালর নাম জানা গেছে । ড্রাইভার জানায় এই সঞ্জয়ের থেকে রেলের মাল নিয়ে হাওড়া যাচ্ছিল। ব্যান্ডেলে আরপিএফ তাদের আটক করে ও পর তাদের চুরির মাল সমেত গ্রেফতার করে।সঞ্জয়ের বাড়িতে ইতিমধ্যে RPF অভিযান চালায় তবে সঞ্জয় দোকান বন্ধ করে পলাতক । তাকে বাড়িতেও পাওয়া যায়নি। তার দোকানের সামনে আরপিএফ মোতায়েন করা হয়েছে।

আরপিএফ সূত্রের খবর কাঁচরাপাড়া রেল কারখানা থেকে এর আগেও রেলের চুরি যাওয়া লোহা অভিযান চালিয়ে বাজেয়াপ্ত করে নৈহাটি আরপিএফ ও ভিজিলেন্স। অ্যাটাচ করা হয় আরপিএফ ইন্সপেক্টর কেও । তার পর কিছুদিন চুরি বন্ধ ছিল কিন্তু ফের সব সেটিং হয়ে যায় ও রেলের লোহা চুরির ব্যবসা শুরু হয়ে যায়। প্রকাশেই সাফাইওয়ালার গাড়িতে করে লোহা বেরিয়ে যায় বলে অভিযোগ রেল কর্মচারীদের।সব কিছু দেখেও, চাকরি নিয়ে টানাটানিতে যাতে না পড়তে হয় বলে মুখ বন্ধ করে থাকতে হয় তাদের।
হাওড়া ডিভিশনের সিনিয়র কমান্ডেন্ট জানান যে, জিজ্ঞাসাবাদ চলছে। বেশ কয়েক জনের নাম জানা গেছে। ডিপার্টমেন্ট কড়া ভাবেই তদন্ত চালাচ্ছে। কাওকে ছাড়া হবে না।

শিয়ালদহ ডিভিশনের সিনিয়ার কমান্ডেন্ট এম কে সিং জানান যে, কাঁচরাপাড়ার দু-তিনটি জায়গায় আরপিএফ ধর-পাকড অভিযান চালিয়েছে। ঘটনার সাথে করা-করা জড়িত তা খুব শীঘ্র তদন্তে বেরিয়ে আসবে। চোরদের সাথে সাথে তাদের যারা মূল মাথা রয়েছে তাকেও খুব শীঘ্রই গ্রেফতার করা হবে।