কাঁচরাপাড়ায় তৈরি হবে মাল্টিপ্লেক্স মল,রেলের তরফে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল গ্যারেজ এবং দুটি দোকান

অবতক খবর,৮ সেপ্টেম্বরঃ কাঁচরাপাড়ায় গড়ে উঠতে চলেছে মাল্টিপ্লেক্স মল। তাই দুটি দোকান সহ একটি গ্যারেজ ভেঙে সরিয়ে দেওয়া হল। কাঁচরাপাড়া ৬ নং ওয়ার্ড স্টেশনের ১ নং প্ল্যাটফর্মের বাইরে থেকে ঘটক রোডে যাওয়ার যে রাস্তা সেখানে রেলের যে ইয়ার্ড রয়েছে সেই ইয়ার্ডে তৈরি হবে মাল্টিপ্লেক্স মল। এই মল তৈরির পথে বাধা হয়ে দাঁড়াচ্ছিল একটি গাড়ির গ্যারেজ এবং দুটি দোকান। অবশেষে রেল পুলিশ বাহিনী এবং রেল আধিকারিকদের উপস্থিতিতে ওই গ্যারেজ এবং দুটি দোকান ভেঙে গুড়িয়ে দেওয়া হল।

রেল আধিকারিকরা আরো জানিয়েছেন, ওই পথে যে সকল ভ্যাকেন্ট কোয়াটার এবং রেলের জমিতে যে সকল ছোট ছোট গ্যারেজ অথবা দোকান রয়েছে তা সবই ভেঙে দেওয়া হবে এবং রাস্তা চওড়া করা হবে। ভালো পার্কিং প্লেস তৈরি হবে। কারণ এখানে উন্নয়ন হবে,মানুষের কর্মসংস্থান বাড়বে।

রেল আধিকারিকদের আমরা প্রশ্ন করি যে, যাদের দোকান ভেঙে দেওয়া হলো বা আগামীতে ভেঙে দেওয়া হবে তাদের রুটি রুজির কি হবে?

রেল আধিকারিকরা জানান যে, তারা উচ্চ আধিকারিকদের সাথে কথা বলবেন বিষয়টি নিয়ে এবং তাদের রুটি-রুজির সংস্থান যাতে করা যায় সেই দিকটিও দেখবেন।

অন্যদিকে ওই অঞ্চলের ছোট ব্যবসায়ীরা জানান যে, কারো রুজিতে এবং পেটে লাথি মেরে কিসের উন্নয়ন! দীর্ঘ বছর ধরে আমরা এখানে ব্যবসা করে আসছি, যদি গ্যারেজ উঠে যায়,দোকান উঠে যায়, তাহলে আমরা কি করব খাবো কি? পরিবারের পেট চলবে কি করে? উন্নয়নে আমরা বাধা দেব না কিন্তু আমাদেরও যেন পুনর্বাসন দেওয়া হয় এবং কর্মসংস্থানের ব্যবস্থা করা হয় রেল প্রশাসনের তরফে।