অবতক খবর,১৬ মে: ইডি’র স্ট্যাম্প দেওয়া একটি চিঠি ঘিরে রাজনৈতিক চাপানউতোর চলছে কল্যাণীতে। তাতে অর্থ তছরুপের অভিযোগে কল্যাণীর দুই তৃণমূল কাউন্সিলরকে ইডি দপ্তরে ডেকে পাঠানো হয়েছে বলে দাবি করা হয়েছে। গত ১৩ই মে তারিখ দেওয়া ওই চিঠিতে আগামী ২০শে মে অর্থাৎ পঞ্চম দফা ভোটের দিন দুজনকেই দেখা করতে বলা হয়েছে বলে খবর। এদিকে ঘটনাক্রমে উক্ত দিনেই পঞ্চম দফায় নির্বাচন রয়েছে কল্যাণীতে। বুধবার এই দুই কাউন্সিলরই দাবি করেছেন যে,এমন কোন চিঠি তারা পাননি। আর এইসব বিজেপির চক্রান্ত।

যে চিঠি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সংবাদমাধ্যমের কাছে এসেছে সেখানে কল্যাণী পৌরসভার সিআইসি অরূপ মুখার্জি এবং তাঁর অনুগামী তথা ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিবেদিতা বসুর নাম রয়েছে।। কল্যাণীতে অরূপ মুখার্জিকে সকলেই এক ডাকে চেনেন, বলা যেতে পারে তিনি এক প্রভাবশালী নেতা। পাশাপাশি তিনি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলেও পরিচিত। প্রসঙ্গত উল্লেখ্য, নদিয়া জেলার পর্যবেক্ষক থাকার সময় টিঙ্কু মুখার্জী এবং আরো দুই একজনকে দিয়ে পার্থ নদীয়া জেলার দল পরিচালনা করতেন বলে খবর। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর কার্যত দল থেকে বসিয়ে দেওয়া হয় টিংকু মুখার্জিকে। বর্তমানে টিংকু বাবু ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। পাশাপাশি নিবেদিতা বসু ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর কার্যত নিষ্ক্রিয় হয়ে গিয়েছিলেন টিঙ্কু মুখার্জি। তবে লোকসভা নির্বাচনের আগে বেশ সক্রিয় তিনি।

নির্বাচনের সম্মুখে ইডি’র এমন চিঠিতে নির্বাচনে প্রভাব পড়বে বলে মনে করছেন রাজনৈতিক মহল।

তবে এ প্রসঙ্গে সংবাদমাধ্যমের কাছে টিংকু মুখার্জি জানিয়েছেন, মাস ছয়েক আগে সিবিআই এর নাম করে তাঁর কাছে ফোন এসেছিল। তাঁকে ভয় দেখানো হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি। টিঙ্কু মুখার্জি যাতে ভোট করতে না নামেন সেই হুমকিও দেওয়া হয়,বলে তিনি জানান।পরবর্তীতে টিংকু মুখার্জি নম্বরটি যাচাই করতে গিয়ে দেখেন সেটি দিল্লির নম্বর এবং ব্যক্তির বাড়ি ঝাড়খন্ডে। তিনি আরো বলেন, এটি ইডি’র চিঠি হলে একটি চিঠিতে দুজনের নাম থাকবে কেন? তাঁর ধারণা এই সবই বিজেপির চক্রান্ত।

পাশাপাশি এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সহ-সভাপতি জগন্নাথ সরকার বলেন, টিঙ্কু মুখার্জি যে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তার সকলেই জানে। ফলে তাঁর বৃত্তের উৎস ইডি দিতে জানতে চাইবেই।