অবতক খবর,১৯ ফেব্রুয়ারি: কলকাতা পৌর সংস্থার অধিবেশনের দ্বিতীয় দিনে চরম বিতর্ক সৃষ্টি হল। তৃণমূল কংগ্রেসের 109 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অন্যান্য বন্দোপাধ্যায়ের বাজেট আলোচনায় বক্তব্য নিয়ে বিতর্কের সূত্রপাত। তার বক্তব্যের ঘোর আপত্তি জানালেন খুদ তৃণমূল কংগ্রেসের 63 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুস্মিতা ভট্টাচার্য। তার দাবি অনন্যার বক্তব তাদের ধার্মিক আবেগ কে আঘাত করেছে। তার দাবি তিনি চেয়ারপারসন মালা রায়ের কাছে অন্যান্য বন্দোপাধ্যায় বক্তব্য কে রেকর্ড থেকে বের করে দেওয়ার আর্জি জানাবেন।

প্রসঙ্গত কলকাতা পৌর সংস্থার বাজেট অধিবেশনের দ্বিতীয় দিন বক্তব্য রাখতে গিয়ে অন্যান্য বন্দোপাধ্যায় একটি গল্পের উল্লেখ্য করে বলেন যে একজন খ্রিস্টিয়ান পাদ্রী রাস্তায় দাড়িয়ে থাকা একজন নান কে নিজের গাড়িতে লিফট দেন। তার পরে তার শারীরিক যৌণ হেনস্তার শিকার করে। এখনই তিনি থেমে থাকেন না তিনি বাইবেলের 114 নম্বর উল্লেখ্য করা হয়েছে। তখনই সঙ্গে সঙ্গে আপত্তি জানিয়ে চিৎকার করে উঠেন বিজেপির দুই কাউন্সিলর বিজয় ওঝা ও সজল ঘোষ। তারা অন্যান্য বন্দোপাধ্যায় এই বক্তব্য কে রেকর্ড থেকে বাদ দেওয়ার দাবি জানান। চেয়ারপারসন তাদের কথা শুনে দুই পক্ষের বক্তব্য খুঁটিয়ে দেখার কথা জনান। কক্ষ থেকে বেরিয়ে সজল ঘোষ অভিযোগ করেন যে যারা সংখ্যালঘুদের নিয়ে বড় বড় কথা বলে তারাই সংখ্যালঘুদের ধরনের উপরে আঘাত নেমে এসেছেন। তাদের দাবি অবিলম্বে অন্যান্য বন্দোপাধ্যায়র বক্তব্য কে খারিজ করা উচিত। তার অভিযোগ তারা খ্রিস্টিয়ান সম্প্রদ্যের অপমান করে তাদের ধরনের উপরে আঘাত এনেছেন। তৃণমূল কাউন্সিলর অন্যান্য বন্দোপাধ্যায়ের বক্তব্যের ঘোর আপত্তি জানান স্বয়ং তৃণমূল কংগ্রেসে কাউন্সিলর সুস্মিতা ভট্টাচার্য ।

তার অভিযোগ বাইবেলের এই রকমের কোনো উল্লেখই নেই যা বক্তব্য অন্যান্য বন্দোপাধ্যায় বলেছেন। তিনি এই বিষয়ে চেয়ারপারসন মালা রায়ের কাছে রেকর্ড থেকে বাদ দেওয়া দাবি জানবেন। এই বিষয়ে কলকাতা পৌর সংস্থার চেয়ারম্যান মালা রায় কে এই বিষয়ে প্রশ্নে করায় তিনি বলেন হাউসের ভিতরে কে কি বলেছে সেটা খুঁটিয়ে দেখার পর তিনি কোন বক্তব্য কে হাউসের রেকর্ড থেকে বাদ দেবেন কি দেবেন না। সেই সিদ্ধান্ত সমস্ত প্রক্রিয়া শেষ হওয়ার পর তিনি জানাবেন। তার বক্তব্য তিনি দুই পক্ষের বক্তব খুঁটিয়ে দেখার পরেই কোনো সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বাজেট অধিবেশনে তৃণমূল কাউন্সিলরের এই বক্তব্য নিয়ে আপত্তি জানিয়েছেন খুদ তৃণমূলের দুই খ্রিস্টিয়ান কাউন্সিলর। তাদের অভিযোগ তারা তাদের দলের কাউন্সিলরের থেকে এই ধরনের বক্তব্য আশা করি না বলে জানলেন তৃণমূলের দুই কাউন্সিলর।