এ রাজ্যে পিছিয়ে নেই মহিলারাও,তারই নিদর্শন পাওয়া গেল মালদায়

অবতক খবর,২৭ সেপ্টেম্বর,অভিষেক দাস,মালদা:- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে পিছিয়ে নেই মহিলারা। এবার মহিলা ব্যাবসায়ীদের সংগঠন তৈরি করে জেলা ব্যবসায়ী সমিতির নিজস্ব সভা কক্ষে প্রায় শতাধিক বিভিন্ন পেশায় যুক্ত মহিলা ব্যাবসায়ীরা জেলা ব্যবসায়ী সমিতির সঙ্গে যুক্ত হয়ে তাদের নিজেদের অভিজ্ঞতার কথা সকলের সামনে তুলে ধরেন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলাশাসক সম্পা হাজরা, মালদা জেলা শিল্প কেন্দ্রের জেনারেল ম্যানেজার মানবেন্দ্র মন্ডল, মার্চেন্টস চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু, সম্পাদক উত্তম বসাক, কোষাধ্যক্ষ হিমাদ্রি রায়, সহ অন্যান্য ব্যবসায়ীরা।

গত কয়েকদিন আগে মহিলা সংরক্ষণ বিল পাস হয়েছে সংসদ ও রাজ্যসভায়। মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন প্রকল্প চালু করেছে।

কেউ চা বিক্রেতা কেউ চালান বিউটি পার্লার আবার কেউ বাড়ি থেকেই করেন অনলাইন ব্যবসা কেউবা আবার কুটির শিল্পের সঙ্গে যুক্ত।মহিলাদের নিজেদের দাবি দাওয়া নিয়ে আলোচনা ও বিভিন্ন সমস্যার সমাধানের জন্য মহিলা ব্যবসায়ীদের সংগঠন তৈরি হওয়ায় খুশি উদ্যোগী মহিলারা।

মহিলাদের যেকোনো সমস্যায় তাদের পাশে থাকার আশ্বাস দেন মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু।

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকে মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রকল্পের মাধ্যমে সরকারি বিভিন্ন মেলা অনুষ্ঠানের মধ্যে মহিলাদের বিনামূল্যে স্টল দিয়ে সেখান থেকে নিজ হাতে তৈরি বিভিন্ন ধরনের সামগ্রী বিক্রি করার সুযোগ করে দেন, যার ফলে মহিলারা উপার্জন করতে পারে। তাই মাননীয়া মুখ্যমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ দেন মহিলা ব্যবসায়ীরা।