এবার ‘দুর্গারত্ন’ পুরস্কার ঘোষণা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

অবতক খবর,২৫ অক্টোবর: মা ফিরে গিয়েছেন কৈলাসে। তাই মন ভারাক্রান্ত। কিন্তু চলছে শুভ বিজয়ার শুভচ্ছা বিনিময় ও মিষ্টিমুখ। এরই মাঝে আরও এক সুখবর। এবার ‘দুর্গারত্ন’ পুরস্কার ঘোষণা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোসের। কলকাতা এবং জেলা মিলিয়ে চার পুজো কমিটিকে এই ‘দুর্গারত্ন’ পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। মানুষের বিচারে সেরা, এমন চার পুজো কমিটিকে পুরস্কৃত করা হবে বলেই জানা গিয়েছে রাজভবন সূত্রে। এমনকী এই পুরস্কার এবছর থেকেই চালু হয়ে গেল বলে জানা যাচ্ছে।
*কারা পাচ্ছে পুরস্কার?*
প্রত্যেকবারের মতো এবারেও বেশকিছু পুজো বিশেষভাবে সারা ফেলে দিয়েছে শহর কলকাতাজুড়ে। আবার বিভিন্ন জেলার কিছু পুজোও যথেষ্ট ক্রাউড পুলার হিসেবে উঠেছ এসেছে। এক্ষেত্রে রাজ্যপালের দুর্গারত্ন পুরস্কার পাচ্ছে, টালা প্রত্যয়, নেতাজি কলোনি লো-ল্যান্ড, বরানগর বন্ধুদল স্পোর্টিং ও কল্যাণী লুমিনাস ক্লাব। এই চার পুজো কমিটিকে মোট ৫ লক্ষ টাকা পুরস্কার রাজভবনের।

এই বছর দেবীপক্ষের শুরু থেকেই বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এমনকী কুমোরটুলিতেও যান তিনি। সেখানে এক শিল্পী রাজ্যপালকে লক্ষ্মী গণেশের প্রতিমা উপহার দেন। এছাড়াও দক্ষিণ কলকাতার একডালিয়া এভারগ্রিন থেকে লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাব, বিভিন্ন কমিটির পুজো মণ্ডপ ও প্রতিমা ঘুরে দেখেন তিনি। একইসঙ্গে কল্যাণীর আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবেও পুজোতেও গিয়েছিলেন তিনি।