অবতক খবর,১ মার্চ, মালদা: এবারের রাজ্য সরকারের দেওয়া একশো দিনের কাজের টাকাতেও কাটমানির অভিযোগ। ঘটনায় পঞ্চায়েত সমিতির সভাপতি কে সামনে পেয়ে ঘিরে ধরল ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত শ্রমিকরা।ঘটনায় চাঞ্চল্য মালদার মানিকচকের এনায়েতপুর এলাকায়। ঘটনায় পঞ্চায়েতের সুপারভাইজাররা টাকা নিয়েছে পাওনা টাকা পাওয়ার শ্রমিকদের কাছ থেকে বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে কাটমানি আত্মসাধের অভিযোগ তুলে সরব বিজেপি।

মালদার মানিকচক ব্লকের অন্তর্গত এনায়েতপুর এলাকায় ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত শ্রমিকদের পাওনা টাকা ঢুকেছে শ্রমিকদের একাউন্টে। শ্রমিকদের অভিযোগ, সুপারভাইজার তাদের টাকা আত্মসাৎ করেছে। কারো একাউন্টে ২৮০০ ও কারো ২৯০০ টাকা ঢুকায় সেই টাকা থেকে ২০০০ টাকা করে সুপারভাইজার নিয়েছে বলে অভিযোগ। এনায়েতপুর এলাকায় আয়োজিত পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফে শ্রমিকদের করোনা টাকা প্রদানের একটি অনুষ্ঠানে মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি পিংকি মন্ডল পৌঁছলে তাকে ঘিরে ধরে অভিযোগ তুলে ক্ষোভ বিক্ষোভ দেখান ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত শ্রমিকরা। গোটা ঘটনাই রাজ্য সরকারের দেওয়া টাকাতেও কাটমানি ও আত্মসাৎ করা হচ্ছে বলেই অভিযোগ শ্রমিকদের।

এ প্রসঙ্গে মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি পিংকি মন্ডল জানান, ১০০ দিনের কাজের শ্রমিকরা অভিযোগ করছে তাদের কাছ থেকে কেউ টাকা আত্মসাৎ করে নিয়েছে। সুপারভাইজার বলা হচ্ছে কিন্তু কে কোন নাম প্রকাশ্যে আসছে না। তাই যথারীতি অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে বিজেপির সংগঠনিক জেলা সাধারণ সম্পাদক গৌড়চন্দ্র মন্ডলের অভিযোগ, ১০০ দিনের কাজের সর্বত্রই দুর্নীতি হয়েছে। টাকা লুটপাট করা হয়েছে আত্মসাৎ করেছে তৃণমূলের দালাল নেতারাই। সেই ঘটনা আবারও প্রকাশ্যে আসছে।