‘উৎকর্ষ বাংলা’ প্রকল্প শুরু নদীয়াতে

অবতক খবর, অনুপ কুমার মন্ডল, নদীয়াঃ  নদীয়ার চাকদহে বেকার যুবক-যুবতী ও স্কুল-কলেজ ছেড়ে দেওয়া বিভিন্ন বিষয়ে দক্ষতা এবং উন্নয়ন ও স্বনির্ভর করার উদ্দেশ্যে পশ্চিমবঙ্গ সরকারের শুরু করেছে ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্প।

পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিম ডেভলপমেন্ট পি ,বি,এস,এস,ডি তত্ত্বাবধানে ব্রেন ওয়ার শুরু করেছে বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ। সেই প্রশিক্ষণপ্রাপ্ত ৫৫ জনকে ২টি ট্রেঢের ছেলেমেয়েদের শংসাপত্র হাতে তুলে দিলেন চাকদহ বিধানসভার বিধায়িকা তথা রাজ্যের মন্ত্রী রত্না ঘোষ কর এবং বিশিষ্ট সমাজকর্মী সাধন বিশ্বাস।

 

মন্ত্রী রত্না ঘোষ কর বলেন, উৎকর্ষ বাংলা ছেলেমেয়েদের কর্মস্থান এর জন্য তৈরি করার একটা প্রকল্প বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়েছিলেন এবং এই উৎকর্ষ বাংলার ট্রেনিংয়ের জন্য বিভিন্ন জায়গায় আমাদের অনেক যুব সমাজ এগিয়ে এসেছে তারা এরকম ব্রেন ওয়ার এর মত করে সেন্টার খুলেছে এবং গভমেন্টের এদের একটা কোটা দিয়েছে সেখানে ব্রেইনওয়্যার মাধ্যমে উৎকর্ষ বাংলা ট্রেনিং চলছে। আমার চাকদা বিধানসভায় এত সুন্দর্ একটা ট্রেনিং সেন্টার চলছে এতগুলো ট্রেড নিয়ে তাই ইনাদের আমি সাধুবাদ দিতে চাই। মন্ত্রীর এও আশ্বাস দেন কোন সহযোগিতার প্রয়োজন হলে আমাকে বললে আমি নিশ্চয়ই পাশে থাকবো।