অবতক খবর,২৭ ফেব্রুয়ারি: মঙ্গলবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় পরীক্ষা কেন্দ্রে ঢোকার পথে মৃত্যু হলো শারীরিকভাবে বিশেষভাবে সক্ষম এক ছাত্রের। মৃত ছাত্রের নাম প্রীতম দাস (১৯)। তার বাড়ি সুতি থানার নতুন পারুলিয়া গ্রামে।

মৃত পলাশ মুরালিপুকুর হাই স্কুলের ছাত্র ছিল। ঔরঙ্গাবাদ হাইস্কুলে তার পরীক্ষা কেন্দ্র পড়েছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে- আজ পরিবারের লোকেদের সাথে একটি টোটো গাড়ি করে প্রীতম বাড়ি থেকে ইতিহাস পরীক্ষা দিতে আসছিল। পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে হঠাৎই প্রীতম অসুস্থ বোধ করতে শুরু করে। ওই ছাত্রটি টোটো থেকে নামার পরই পরীক্ষা কেন্দ্রের সামনে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে যায়।

স্থানীয় লোকজন এবং স্কুলের শিক্ষকেরা দ্রুত তাকে মহিশাইল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন,” ইতিমধ্যেই ওই ছাত্রের দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে।”

মৃত ওই ছাত্রের পরিবার সূত্রে জানা গেছে -প্রীতম দীর্ঘদিন ধরে হার্টের জটিল অসুখে ভুগছিল এবং তার শ্বাসকষ্টের সমস্যা ছিল। উচ্চ মাধ্যমিক পরীক্ষার শুরু হওয়ার আগে থেকেই পলাশ অসুস্থ ছিল। আজ অসুস্থ শরীরেই সে পরীক্ষা দিতে আসছিল।

অন্যদিকে অপর একটি ঘটনায় উচ্চমাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় মোটরবাইকের সাথে টোটোর সংঘর্ষে গুরুতর জখম হলেন এক পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে বহরমপুর-হরিহরপাড়া রাজ্য সড়কের উপর। আহত ওই ছাত্রের নাম সমীর শাহ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বারুইপাড়া হাইস্কুলের ছাত্র সমীরের উচ্চমাধ্যমিক পরীক্ষার কেন্দ্র পড়েছে লালনগর হাইস্কুলে।

আজ সকালে সে যখন একটি মোটরসাইকেল করে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল সেই সময় উল্টো দিক থেকে আসা একটি টোটোর সাথে ওই বাইকের মুখোমুখি সংঘর্ষ এবং তাতেই গুরুতরে যখন হয় সমীর। আহত ওই ছাত্রকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখান থেকেই সমীরের পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে …