নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৮ই ডিসেম্বর :: ইসলামপুর :: দুদিন ধরে জেলা জুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ। ইন্টারনেটে জরুরী পরিষেবা পেতে সংবাদ মাধ্যম সহ অনেকেই বাংলা ছেড়ে ছুটছেন বিহারে।কেউ মোবাইল আবার কেউ বা ল্যাপটপ কাঁধে নিয়ে বাংলার সীমানা পেরিয়ে ঢুকে পড়ছেন বিহারে।

সোমবার বিকেল থেকে জেলা জুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়ায় অনেক মানুষ ইসলামপুর আমবাগান কলোনি,মিশন পাড়া, পুঠিয়া মোড়,আলীনগর কিংবা আলুয়াবাড়ি রেল স্টেশন হয়ে ছুটছেন বিহারের কিশনগঞ্জ জেলার পুঠিয়া কিংবা ছত্তর গছ-এর দিকে ।সেখানে গিয়ে কেউ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আর্থিক লেন দেন সহ বিভিন্ন কাজ সারছেন।

এনআরসি এবং ক্যাব এর বিরুদ্ধে যে সমস্ত আন্দোলন হচ্ছে বাংলার সীমানায় সেই সব খবরের আপডেট দিতেও সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা পৌচাচ্ছেন বিহার সীমান্তে।এদিকে ট্রেনের টিকিট কাটতে বাংলা ছেড়ে বিহারের কিশন গঞ্জ যেতে হয়েছে অনেকেই।

একই কারণে বিঘ্নিত রেল টিকিটের পরিষেবাও।একটানা দুই দিন ধরে চুপ চাপ সোশ্যাল মিডিয়া।বার বার ফোন খুলে ইন্টারনেট পরিষেবা চালু না হওয়ায় হতাশ গ্রাহকরা।এর আগে একটানা দুইদিন এভাবে ইন্টারনেট পরিষেবা আদৌ ব্যহত হয়েছে কিনা তা জানা নেই কারোর।

তবে এর জেরে এলাকার অর্থনীতি যেন জোর ধাক্কা খেল।বিশেষ করে সাইবার ক্যাফে সব ইন্টারনেট পরিষেবার উপর নির্ভরশীল বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান সম্পূর্ণ ভাবে বিপর্যস্ত।ব্যাংকের গ্রাহকরাও চরম ভাবে হয়রানির শিকার।

অবিলম্বে ইন্টারনেট পরিষেবা চালু করার দাবি তুলেছেন গ্রাহকরা।মঙ্গলবার বিকেলের মধ্যেই এই পরিষেবা চালু করার ইঙ্গিত দেওয়া হলেও তা না হওয়ায় কার্যত হতাশ গ্রাহকরা।যদিও ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মাক্কার,বুধবার সকাল থেকে এই পরিষেবা স্বাভাবিক হওয়ার কথা জানান।