অবতক খবর,১২ সেপ্টেম্বর: আজ সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মন্তব্য করলেন দিলীপ ঘোষ।

★মমতা বন্দ্যোপাধ্যায়ের ট্যুইট-

দেশের নতুন ন্যায় সংহিতা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়; ব্রিটিশ আইন বদল করে ভারতীয় আইন হচ্ছে সেই নিয়ে টুইট করেছেন। ভারতীয়দের জন্য তিনটি নতুন বিল এসেছে। দেশের বিশিষ্ট ব্যক্তিদের থেকে মতামত নিতে তিন মাস সময় দেওয়া হয়েছে। সেই মতামত নেওয়ার কাজ চলছে আমি সেই হোম স্ট্যান্ডিং কমিটির মেম্বার। ৪ ০০০ লোকের মতামত এসেছে। মমতা ব্যানার্জি ভয় দেখাচ্ছেন সাধারণ নাগরিকদের। এটা দেশের আইনের বিরুদ্ধে চক্রান্ত একপ্রকার।
না জেনে সবকিছু বিরোধিতা করা ওনার অভ্যাস। উল্টোপাল্টা কথা বলছেন, অথচ উনার পার্টির লোকেরাই সম্পূর্ণ সময় মিটিংয়ে থাকে না। যদি বলার কিছু থাকে ওখানে বলুন বাইরে বসে রাজনীতি করবেন না।
★আজ থেকে মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন

মমতা বন্দ্যোপাধ্যায় চিরকালই নিজের আইন কানুন চালান। না হিন্দু ধর্ম মানেন না মুসলিম ধর্ম মানেন সবকিছুতেই রাজনীতি ঢুকিয়ে দেন। দেশের ধর্ম ও রাজনীতি অর্থনীতি সবকিছুকেই কলুষিত করছেন তিনি। উনার নিজের জীবনে যেমন শৃঙ্খলা নেই কাউকে সম্মান করেন না তেমনি উনি সমাজে বিশৃঙ্খলা এবং মানুষের মনের মধ্যে ধর্মের প্রতি অসহিষ্ণুতা তৈরী করছেন‌ তিনি।

★রেল দুর্ঘটনা-

নতুন লাইন পরিবর্তন হচ্ছে, নতুন প্রযুক্তি আসছে। যাতে দুর্ঘটনা কমে এমন প্রযুক্তি আসছে, সময় লাগছে। অনেক পুরনো হয়ে গেছে লাইন তাই কোন কোন সময় দুর্ঘটনা ঘটছে। যেখানে হাজার হাজার কেন লক্ষ লক্ষ ট্রেন চলছে প্রতিদিন সেখানে এরকম দু একটা ঘটনা হয়েই থাকে।
তবে সরকার সচেষ্ট বলেও জানান দিলীপ ঘোষ।

★বিজেপি অফিসে বিক্ষোভ বারবার—-

দেখুন এটা তো ঠিক যে রাজনীতিতে মানুষের ক্ষমতা পাওয়ার একটা লিপ্সা থাকে। তৃণমূল কংগ্রেসে দেখুন না ভিডিও অফিস থেকে শুরু করে সর্বত্র মারপিট গোলাগুলি চলছে। পঞ্চায়েত ও সমিতি জেতার পরে বোর্ড গঠন পর্যন্ত করতে পারছে না। পুলিশ কেস হচ্ছে নেতাকে জেলে ঢোকানো হচ্ছে। বিজেপিতে তা নয়।

নতুন অনেক লোক এসেছেন পার্টিতে তাদের জায়গা দেওয়ার চেষ্টা চলছে। পুরনো যারা আছেন তারাও জায়গা চাইছেন। ফলে একটা অসামঞ্জস্য তৈরি হচ্ছে। বেশি লোক এলে সমস্যা তৈরি হয় বড় পরিবারে, যারা পার্টির দায়িত্বে আছেন উচিত সবার সঙ্গে কথা বলা, সবার কথা শোনা। আমার মনে হয় সবার কথা শুনে হচ্ছে না তাই এই বিক্ষোভ হচ্ছে।

★রুজিরা কে জেরা
বহু ধরনের কেস এবং বহু ধরনের দুর্নীতির সঙ্গে ওই বন্দ্যোপাধ্যায় পরিবার জড়িত। বাড়ির প্রত্যেকটি মানুষ এমনকি বিড়াল কুকুরও দুর্নীতির সঙ্গে যুক্ত। কয়লা থেকে গরু সোনা পাচার নিয়োগ দুর্নীতি সব জায়গায় কেন একটা মানুষের নাম আসবে?
আদালতে গিয়ে মামলা করেছে বলে তদন্তের নির্দেশ দিয়েছে। এই পরিবার যাদের জেলে থাকার কথা তারা দাপিয়ে বেড়ায় লোককে চোখ দেখায়, নিজেরাই আইন মানে না। বেশিদিন এই ধরনের নেগেটিভ খবর হলে মানুষের মধ্যে হতাশা বাড়ে পশ্চিমবঙ্গে এটাই হচ্ছে। তাই আইন আদালত সবার উচিত এই তদন্ত তাড়াতাড়ি শেষ করা।

★দিলীপ ঘোষের মুখ বন্ধ ছিল কেন?
আমি মর্নিং ওয়াক সব জায়গাতেই করেছি কিন্তু তার সঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলাটা বন্ধ রেখেছিলাম। যেহেতু আমি সাংগঠনিক দায়িত্বে নেই, তাই আমি প্রেস ও করি না।
কিন্তু আমার মনে হয়েছে কিছু বিষয় যেটা নিয়ে কনফিউশন তৈরি হয়েছে। বলা উচিত! হয়তো সবাই বলছে না। কর্মীরাও শুনতে চান। সাধারণ মানুষও অন্যভাবে ভাবেন! কি চলছে বিজেপির মধ্যে। সেই জন্যই আমি আপনাদের সামনে এসেছি।

★মোহাম্মদ সেলিম
আমি শুধু মোহাম্মদ কংগ্রেস সিপিএম দু’জনকে জিজ্ঞেস করছি আপনারা জোট করছেন ইন্ডিয়া অ্যালায়েন্স ভালো কথা। শত্রু মিত্র পাল্টে যায় নির্বাচন জিততে। পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীরা বিক্ষোভ করছে দুর্নীতি হচ্ছে এটাকে মেনে নিয়েই কি আপনারা জোট করবেন? না হলে জোট জোট করবে না ।পাটনায় চা খাবেন আর কলকাতায় ধাক্কাধাক্কি করবেন। এগুলো চলতে পারেনা মানুষ আজকাল সব বোঝে।

★কামদুনি

জনতার প্রতিনিধি হিসেবে যারা এটার আন্দোলন করেছিলেন। সেই আন্দোলনের চাপেতে আদালতে সাজাও হয়েছিল। তারা মধ্যে যারা অপরাধী অপরাধী ছাড়াও পেয়ে গেছে। সুবিচার হয়নি। পরিবারের লোকেরা সরকারি সুবিধা নিয়ে চুপ করেছিলেন। এই ধরনের জঘন্য অপরাধি দের সাজা হওয়া উচিত সেই জন্যই আমরা সঙ্গে আছি।