অবতক খবর,২৪ ফেব্রুয়ারি: ২০১১ সালের বিধান সভা ভোটের পূর্বে দিদির ঘোষনা অনুয়ায়ী ১০ হাজার আন-এডেড মাদ্রাসা অনুমোধন দেওয়ার প্রতিশ্রুতিতে ২০১৩ সালে মাত্র ২৩৫ টি আন-এডেড মাদ্রাসা কে অনুমোদন দেন। ২০১৩ সাল থেকে ২০২১ সালের ফেব্রুয়ারী পর্যন্ত সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে এই সব মাদ্রাসার শিক্ষক। শিক্ষিকা ও শিক্ষাকর্মীগন খুবই কণ্ঠের সঙ্গে চালিয়ে আসছিল।

দীর্ঘদিন সময় নিয়ে ৩-৪ বার আন্দোলনের মাধ্যমে ২০২১ সালে ফেব্রুয়ারী মাসে মাননীয়া এই মাদ্রাসা গুলো এডেড করার ঘোষনা দেন এবং ২০২১- ২২ সালের বাজেট পেশে ৫০ কোটি টাকা এই খাতে বরাদ্দ করেন, কিন্তু তা খরচ করেন প্রায় ২০ কোটি টাকা। পরবর্তী ২০২২-২৩ বছরের বাজেটে এই খাতে ১০০ কোটি টাকা বরাদ্দ করেন, কিন্তু তা খরচ করেন প্রায় ২৫ কোটি টাকা।

সুতারাং বাজেটে যথেষ্ঠ অর্থ থাকার পরেও সেই সময় থেকে আজও পর্যন্ত বহু দরবার করার পরও সামান্য ভাতা ছাড়া আর কিছুই পাই না। সেহেতু আমাদের মাদ্রাসা বাঁচানোর জন্য যেগুলি অতি প্রয়োজনীয় তা নিম্নরুপ-

1) Teachers approval.

2) Teachers confirmation/ Teachers Remuneration clarification.- *অর্থাৎ আমরা Treasury (WBIFMS) থেকে যে সাম্মানিকটি পাই তা

Other Grants হিসাবে পাই, এখানে আমাদের কোনরুপ Teacher’s এর Proof নাই, সেহেতু এর কোন স্থায়িত্ব আছে কীনা তা আমাদের কাছে

অস্পষ্ট, সেহেতু আমরা Teachers Confirmation চাই।

3) Remuneration of existing three teachers of senior Madrasah.

“সিনিয়র মাদ্রাসার ১৩ জন Staff’s এর মধ্য থেকে মাত্র ১০ জনকে (৮ জন শিক্ষক/শিক্ষিকা ও ২জন অশিক্ষক কর্মী) কে ভাতা দেওয়া হয়। আরও বাকী ৩ জন Existing Teachers কে ভাতা দিতে হবে।

4) Total Students intensive.

5) Mid day meal, 6) Uniform.

7) Teacher Learning Metrials.

8) Remuneration Increasement. “আমরা যে ভাতা পাই- Teachers In-Charge-14000

Group-C-5500/-, Group-D-5000/- /-, Post Graduation- 12000/-, Graduation-6000/- *উপরিউক্ত ভাতা দ্বারা এই মূল্য বৃদ্ধির বাজারে আমাদের বাঁচা বড়ই কঠিন হয়ে পড়েছে সেহেতু আমাদে ভাতা বাড়াতে হবে।