অবতক খবর,২১ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হলো নবগ্রাম পশ্চিম চক্রের ১৩নম্বর সাহানাপাড়া বালিকা প্রাথমিক বিদ্যালয়ে।

আজকে বুধবার ২১শে ফ্রেব্রুয়ারী প্রতিবছরের ন্যায় এবছর ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হলো মুর্শিদাবাদ জেলার নবগ্রাম ব্লকের পাঁচগ্রাম অঞ্চলের সাহানাপাড়াতে, নবগ্রাম পশ্চিম চক্রের ১৩নম্বর সাহানাপাড়া বালিকা প্রাথমিক বিদ্যালয়ে প্রদর্শনী মূলক অনুষ্ঠানের মধ্য দিয়ে।

আজকের দিনেই এই মাতৃভাষাকে রাষ্ট্র ভাষা করার দাবি নিয়ে অনেক ছাত্রেরা লড়াই করে পুলিশের গুলিতে প্রাণ দান করে তাই এই দিনটিকে শহীদ দিবস হিসাবে ও ধরা হয়।

১৩নম্বর সাহানাপাড়া বালিকা প্রাথমিক বিদ্যালয়ের ছোট ছোট ছাত্র ছাত্রীরা নাচ,গান, কবিতার মতো প্রদর্শনী মূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করে এবং আমন্ত্রিত অতিথিরা আজকের দিন নিয়ে আলোচনা করে তাছাড়া এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র -ছাত্রী ও বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষিকা এবং বিদ্যালয়ের পাঠরত ছাত্র- ছাত্রী ও আমন্ত্রিত অতিথিদের মধ্য দিয়ে শহীদদের স্বরণে মাল্যদান করা হয়।

এই ধরনের প্রদর্শনী মূলক অনুষ্ঠান হওয়াতে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাধুবাদ পাঠরত ছাত্র-ছাত্রীদের অভিভাবকেরা এবং সাধারণ মানুষেরা।

বিদ্যালয়ের পাঠরত ছোট ছোট ছাত্র ছাত্রীরা আজকের দিনে প্রদর্শনী মূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে মজা পেয়েছে বলে জানায় ।