অবতক খবর, সংবাদদাতা :: এই ইয়াসে রক্ষা নেই দোসর হয়েছে শক্তশালী ঝড় যা উত্তর চব্বিশ পরগণার একাধিক জনপদের  আছড়ে পড়ে এলাকা তছনছ করে দিয়েছে । উত্তর চব্বিশ পরগনায় গত দুদিনে টর্নেডোরুপী শক্তিশালী ঝড়ে বহু বাড়ি ধ্বংস। হালিশহরের পরে এবার অশোকনগরে। এলাকার শক্তিনগর এলাকায় ফাঁকা মাঠের মধ্যে ধেয়ে আসতে দেখা গেল ঝড় শক্তিনগর এলাকা থেকে গুমা 1 নম্বর পঞ্চায়েত এলাকা ঝড়ের প্রকোপে ক্ষতিগ্রস্থ।

গুমা শক্তিনগর এলাকায় অন্তত পনেরোটি বাড়ি এবং গুমা পঞ্চায়েত এলাকায় অন্তত বাইশটি বাড়ির ক্ষতিগ্রস্ত হয়েছে বিধ্বংসী ঝড়ের তান্ডবে। প্রানহানী না ঘটলেও জনবহুল এলাকায় যদি এরকম তান্ডব দেখা দিত থাকে তাহলে ক্ষয়ক্ষতির মাত্রা যে বাড়ত বলাইবাহুল্য।

বৃহস্পতিবার সকালে টর্নেডো স্বমহিমায় হানা দেয় উত্তর চব্বিশ পরগনার অশোকনগর বিধানসভার 22 নম্বর সোমা লক্ষ্মী কলোনি ও গুমার একাংশ এলাকায়। ঠিক হালিশহরের মত বিধ্বংসী রূপ নেয় ন এই ঝড়। নিমেষের মধ্যে প্রায় কুড়ি থেকে তিরিশটি বাড়ির আচ্ছাদন (চালা ও টিন ) হাওয়ায় উড়ে গেছে।

গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সতর্ক করেন রাজ্যবাসীকে যে কোথাও কোথাও টর্নেডো হতে পারে, ঠিক সকাল ৯ -১৫ টা নাগাদ এমনই ঘটনা ঘটলো ঘটনাস্থল সাক্ষী রইল উত্তর চব্বিশ পরগনার অশোকনগর শক্তিনগর ও গুমা১ এলাকা। আতঙ্কে এলাকাবাসী। বহু মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছে। অশোকনগর বিধানসভার বিধায়ক শ্রী নারায়ন গোস্বামী মহাশয়া ঘটনাস্থলে দুপুরের মধ্যেই ক্ষয় ক্ষতি হওয়া এলাকা পরিদর্শন করবেন বলে জানা গেছে ।