অবতক খবর , রাজীব মুখার্জী, হাওড়া :     প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অসুস্থতার খবরে গভীর উদ্বেগে রয়েছে প্রাক্তন ছাত্ররা। স্যারের সুস্থতা কামনা করে তারা প্রার্থনা করছেন যাতে ফের তিনি স্বাভাবিক জীবনে ফিরতে পারেন।

হাওড়ার বাঁকড়া ইসলামিয়া হাই স্কুল এর প্রাক্তন শিক্ষক প্রণব মুখোপাধ্যায়কে এখনো ছাত্ররা ভুলতে পারেন না। ১৯৫৭ সালে প্রণববাবু ওই স্কুলে শিক্ষক হিসাবে কাজে যোগ দেন। পড়াতেন বাংলা ইতিহাস এবং ইংরেজি। তিনি ওখানে প্রায় তিন বছর শিক্ষকতা করেন। মধ্য হাওড়ার কদমতলা একটি বাড়িতে তিনি ভাড়া থাকতেন বলে জানিয়েছেন তাঁর এক প্রাক্তন ছাত্র।

ওই স্কুলের প্রাক্তন টিচার ইনচার্জ শেখ গোলাম রসূল জানিয়েছেন তিনি যখন ক্লাস ফাইভে পড়তেন তখন প্রণববাবু স্কুলে যোগদান করেন। ক্লাসে সুন্দরভাবে পড়াতেন বাংলা এবং ইতিহাস। ছাত্ররা মন্ত্রমুগ্ধের মতো তাঁর পড়া শুনত। তিনি জানান প্রাক্তন রাষ্ট্রপতির বেতন ছিল মাত্র দুশো কুড়ি টাকা। এখনো ওই স্কুলে প্রণব বাবুর অ্যাটেনডেন্স রেজিস্টার এবং পে স্লিপ এর কপি সযত্নে রাখা আছে বলে জানিয়েছেন প্রাক্তন টিচার ইনচার্জ।

তিনি আরো বলেন ছাত্র দরদী “মাস্টারমশাই” একইভাবে ছাত্রদের শাসন করতেন ভুল করলে। পড়াশোনার পাশাপাশি অন্যান্য বিষয়ে তাঁর আগ্রহ ছিল দেখার মত। তাই মাস্টারমশাইয়ের শরীর খারাপ হওয়ায় তারা গোটা দেশের মতো একইভাবে চিন্তায় রয়েছেন।